সমাজসেবা অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ জুলাই ২০১৭

গণশুনানী

৭ ডিসেম্বর ২০১৬ সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির ভিডিও কনফারেন্সের মাধ্যমে  প্রথমবারের মতো সিলেটের জৈন্তাপুর উপজেলায় সুবিধাভোগীদের সাথে গণশুনানী করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত এ ভিডিও কনফারেন্সে মহাপরিচালক বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে সমাজসেবা অধিদফতর নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি বলেন, অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা চালু রয়েছে। তিনি এ সুযোগ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
গণশুনানীতে মহাপরিচালক অধিদপ্ফতরের উদ্যোগে জৈন্তাপুরে পরিচালিত বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও মুক্তিযোদ্ধা ভাতা নিয়ে সুবিধাভোগীদের সাথে কথা বলেন এবং তাদের বক্তব্য শুনেন। তিনি এসব প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত হন।
ভিডিও কনফারেন্সে জৈন্তাপুর উপজেলা ভাইস চেয়ারম্যান জয়মতি রাণী বলেন, সমাজসেবা অধিদফতরই আজ তাকে এ পর্যায়ে এনে দিয়েছে।তিনি বলেন, ১৯৯৮ সালে সমাজসেবা অধিদপ্তর তাকে খুঁজে বের করে মাতৃকেন্দ্রের সম্পাদিকা নির্বাচিত করে। এরপর একটি ভাঙ্গা সেলাই মেশিন দিয়ে তার যাত্রা শুরু হয়। বর্তমানে তিনি স্বয়ংসম্পূর্ণ। সমাজসেবা বিভাগ তাকে বের করে আনায় তিনি একবার ইউপি সদস্য এবং দুবার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে পেরেছেন।
কলেজ ছাত্রী লাকী রাণী দাস জানান, তিনি মুক্তিযোদ্ধার সন্তান। জন্মের সময় থেকে তার ডান হাত ও ডান কানে সমস্যা দেখা দেয়। কিন্তু, অর্থাভাবে অপারেশন করাতে পারছেন না। মহাপরিচালক মেয়েটির চিকিৎসায় কত টাকা খরচ হবে-এ বিষয়ে খোঁজ খবর নিতে তিনি জৈন্তাপুরের ইউএনও ও সমাজসেবা অফিসারকে নির্দেশ দেন।
গণশুনানীতে মহাপরিচালকের সাথে ছিলেন-সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক(প্রশাসন ও অর্থ) ইকবাল হোসেন খান, জাতীয় সমাজসেবা একাডেমীর অধ্যক্ষ,সাফায়াত হোসেন তালুকদারসহ অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এছাড়া, জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহেল মাহমুদ, সমাজসেবা অফিসার একে আজাদ ভূঁইয়া, উপপরিচালকের পক্ষে সরকারি বাক শ্রবণ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হায়দার ভূইয়া,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজ উদ্দিনসহ অন্যরা।


Share with :