সমাজসেবা অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ এপ্রিল ২০২০

সমাজসেবা অধিদফতরের উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ কর্মসুচি অব্যাহত


প্রকাশন তারিখ : 2020-04-20

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় দেশের দুস্থ, অসহায়, প্রতিবন্ধী মানুষ এবং কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়াতে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনার প্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় অধীন সমাজসেবা অধিদফতর বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

 

মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী সমাজকল্যাণ  মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ এমপি, মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এমপি ও সম্মানিত সচিব জনাব মোহাম্মদ জয়নুল বারী’র নির্দেশনায় সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক জনাব শেখ রফিকুল ইসলাম এর নেতৃত্বে, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় দুস্থ, অসহায়, প্রতিবন্ধী ব্যক্তি, পথশিশু, কর্মহীন শ্রমিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

 

প্রতিদিন ঢাকা শহরের  ৫০০ পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেয়াজ, আধালিটার সয়াবিন তেল ও একটি সাবান প্রদান করা হচ্ছে। এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হয়েছে। সমাজসেবা অধিদফতর, জাতীয় সমাজকল্যাণ পরিষদ, সমাজসেবা অধিদদফতরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী সংস্থার অনুদানের সমন্বয়ে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

 

গত ২৭ মার্চ হতে ১৬ এপ্রিল পর্যন্ত ঢাকা বিভাগ ১৩৪৮৬টি, সিলেট বিভাগ ১২৬০ টি, খুলান বিভাগ ৯৯১৪ টি, চট্টগ্রাম বিভাগ ৩৪২৪৩ টি, রংপুর বিভাগ ৩০২০ টি, ময়মনসিংহ বিভাগ ১৩৫১ টি, রাজশাহী বিভাগ ৪০৭৯ টি, বরিশাল বিভাগ ১৪২৫ টি ও সমাজসেবা অধিদফতরের প্রধান কার্যালয়ের মাধ্যমে ঢাকা শহরে ৬৭৬০ টি পরিবারসহ  সারাদেশে সর্বমোট ৭৫,৫৩৮টি পরিবারকে খাদ্যসহায়তা প্রদান করা হয়।

 

আজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১০,৩১,৩২,৩৩,৩৪ নং ওয়ার্ডভুক্ত মতিঝিল এজিবি কলোনি, আরমানিটোলা, বাজারশাহ লেন, কসাইটুলী, নাজিরাবাজার, মালিটোলা, ছুরিটোলা, বংশাল, এলাকায় শ্রমজীবী-কর্মহীন ৫০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন সমাজসেবা অধিদফতরের সহকারী পরিচালক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, সমাজসেবা অফিসার জনাব এস এম কামরুল এহসান, শহর সমাজসেবা কার্যালয়, ঢাকা-৩ এর অফিসার জনাব মোঃ সালাউদ্দিন আহমেদ ও লিয়াজো অফিসার জনাব মোঃ নূরুল আমিন খান, প্রশাসনিক কর্মকর্তা জনাব এ এইচ এম কাওসার হামিদ বাসকস সভাপতি জনাব মোঃ গোলাম ফারুক। খাদ্যসামগ্রী বিতরণে সার্বিক সহায়তা প্রদান করে  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব মারুফ আহমেদ মনসুর, ইউসিডি-৩ প্রকল্প সমন্বয় পরিষদের সদস্য এডভোকেট মোঃ ইমতিয়াজ ও রাজিয়া বেগম তমা। 


Share with :

Facebook Facebook