সমাজসেবা অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ ডিসেম্বর ২০১৮

৩ ডিসেম্বর ২৭ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবসে হৃদয় সরকারকে জেলা সমাজসেবা কার্যালয়, নেত্রোকোনার উদ্যোগে একটি চার্জেবল ইলেকট্রনিক হুইল চেয়ার এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির চেক তুলে দেওয়া হয়।


প্রকাশন তারিখ : 2018-12-04

বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র মায়ের কোলে হৃদয়ের ছবি তুলে ফেইসবুকে পোস্ট করার অল্প সময়ের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়।

হৃদয় জয় করে নেন অসংখ্য মানুষের হৃদয়।

২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষার দিন মা সীমা সরকারের কোলে করে পরীক্ষার হলে আসেন হৃদয় সরকার। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সাড়া পড়ে।

হৃদয় এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র। হৃদয় জানান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হতে পেরে তিনি ভীষণ খুশি। কেননা তিনি এই বিভাগেই পড়তে চেয়েছিলেন। সমীরণ সরকার ও সীমা সরকারের দুই সন্তানের মধ্যে বড় হৃদয় সরকার নেত্রকোণার আবু আব্বাস ডিগ্রি কলেজ থেকে জিপিএ ৪.৫০ পেয়ে উচ্চ মাধ্যমিক ও নেত্রকোণা জেলা স্কুল থেকে জিপিএ ৪.০৬ পেয়ে মাধ্যমিক পাস করেছেন।

 

সেরিব্রাল পালসিতে আক্রান্ত হৃদয় সরকারকে নিয়ে যুদ্ধের জন্য বিশ্বের ১০০ অনুপ্রেরণাদায়ী মায়ের তালিকায় আসন করে নেন হৃদয়ের মা সীমা সরকার। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি তাদের করা বিভিন্ন ক্ষেত্রে বিশ্বের ১০০ অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী নারীর তালিকায় ৮১তম অবস্থানে রয়েছেন তিনি। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে মা-ছেলের অবিশ্বাস্য লড়াইয়ের গল্প।

৩ ডিসেম্বর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবার আয়োজনে ২৭ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবসে হৃদয় সরকার ও তার বিশ্বখ্যাত মা সীমা সরকারকে আমন্ত্রণ জানানো হয়। হৃদয় তার স্বপ্নের কথা সবার সামনে তুলে ধরেন, সকল প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

হৃদয়ের চলাচলের সুবিধার্থে জেলা সমাজসেবা কার্যালয়, নেত্রোকোনার উদ্যোগে একটি চার্জেবল ইলেকট্রনিক হুইল চেয়ার এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির ১৪৭০০/- টাকার একটি চেক তুলে দেওয়া হয়। এসময় জেলা প্রশাসক মোঃ মঈনউল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ আলালউদ্দিনসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হৃদয়ের যেকোন প্রয়োজনে পাশে থাকার নিশ্চয়তা দেওয়া হয় সমাজসেবার পক্ষ থেকে।


Share with :

Facebook Facebook