সমাজসেবা অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd এপ্রিল ২০২০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ


প্রকাশন তারিখ : 2020-04-23

 

 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় দেশের দুস্থ, অসহায়, প্রতিবন্ধী মানুষ এবং কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়াতে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনার প্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় অধীন সমাজসেবা অধিদফতর বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

 

মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী সমাজকল্যাণ  মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ এমপি, মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এমপি ও সম্মানিত সচিব জনাব মোহাম্মদ জয়নুল বারী’র নির্দেশনায় সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক জনাব শেখ রফিকুল ইসলাম এর নেতৃত্বে, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় দুস্থ, অসহায়, প্রতিবন্ধী ব্যক্তি, পথশিশু, কর্মহীন শ্রমিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

 

প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেয়াজ, আধালিটার সয়াবিন তেল ও একটি সাবান প্রদান করা হচ্ছে। এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হয়েছে। সমাজসেবা অধিদফতর, জাতীয় সমাজকল্যাণ পরিষদ, সমাজসেবা অধিদদফতরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী সংস্থার অনুদানের সমন্বয়ে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

 

গত ২৭ মার্চ হতে ২৩ এপ্রিল পর্যন্ত সমাজসেবা অধিদফতরের মাঠপর্যায়ের কার্যালয়সমূহ ও সমাজসেবা অধিদফতরের প্রধান কার্যালয়ের মাধ্যমে ঢাকা শহরে ৮০৬০টি সহ সারাদেশে সর্বমোট ৭৮,৫৭৮টি পরিবারকে খাদ্যসহায়তা প্রদান করা হয়।

 

আজ ঢাকা দক্ষিণ উত্তর কর্পোরেশনের ৭ ও ১৬ নং ওয়ার্ডভুক্ত রূপনগর, মিরপুর-২ এবং ইব্রাহিমপুর এলাকায় নিম্ন আয়ের শ্রমজীবী-কর্মহীন ৫০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন জনাব মোঃ হাবিবুর রহমান, উপপরিচালক,  জনাব মোঃ ফিরাদুল হক, সহঃ পরিচালক (গুদাম ও যানবাহন), জনাব এস এম কামরুল এহসান, সমাজসেবা অফিসার, জনাব মোঃ নূরুল আমিন খান, লিয়াজোঁ অফিসার, এ এইচ এম কাওসার হামিদ, প্রশাসনিক কর্মকর্তা, সমাজসেবা অধিদফতর। এ সময় উপস্থিত ছিলেন জনাব মাহমুদা বেগম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ, সাহিদা আক্তার শীলা, কাউন্সিলর, ওয়ার্ড নং ৪,১৫,১৬ জনাব মোঃ সাইদুল হক,নির্বাহী পরিচালক, বার্ডো ও সভাপতি, জাতীয় প্রতিবন্ধী ফোরাম।

 

আজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডভুক্ত হাজারীবাগ, রায়েরবাজার, বৌবাজার ৩০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম তত্ত্বাবধান করেন জনাব মোঃ ফিরাদুল হক, সহকারী পরিচালক (গুদাম ও যানবাহন), জনাব মোঃ জহির উদ্দিন, সমাজসেবা অফিসার, ইউসিডি-৫, জনাব এস এম কামরুল এহসান, সমাজসেবা অফিসার, জনাব মোঃ নূরুল আমিন খান, লিয়াজোঁ অফিসার, জনাব এ এইচ এম কাওসার হামিদ, প্রশাসনিক কর্মকর্তা ও জনাব মোঃ আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক, ইউসিডি-৫ সমন্বয় পরিষদ।


Share with :

Facebook Facebook